আজ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

জীবিকার খোঁজে শহরে এসে হয়ে উঠেছ দক্ষ ছিনতাইকারী ও খুনি

বিশেষ প্রতিনিধি – সাভার

জীবিকার তাগিদে শহরে এসে, বেশি ইনকামের আশায় দক্ষ ছিনতাইকারী ও খুনি হয়ে উঠেছিল তারা। এই চক্রটি সাভারে অটো রিকশা চালক রমজান আলী হত্যাকাণ্ডের ঘটনা ঘটায়। চক্রটির মূলহোতা রাজুসহ ৫ জনকে গ্রেফতার করেছে র‍্যাব-৪। তারা নিয়মিত সাভার সহ বিভিন্ন এলাকায় ছিনতাই করতো। এসময় তারা প্রয়োজনে হত্যার মত ঘটনাও ঘটাতো বলে জনায় র‍্যাব-৪।
সোমবার (২৭ নভেম্বর) দুপুরে র‍্যাব-৪ সিপিসি-২ এর ক্যাম্পে, কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার রাকিব মাহমুদ খান প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে আসামিদের গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন। এর আগে রোববার ২৬ নভেম্বর রাতে সাভার, কেরানীগঞ্জ, মোহাম্মদপুরের বছিলা এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।
আটককৃতরা হলেন রাজু(৩০), মোঃ মহসিন (৪০), মোঃ নুর আলম (২৮), মোঃ ইসমাইল (২০), মোঃ আক্তার(১৯), তাদের সকলের গ্রামের বাড়ি ভোলা জেলায়।
র‍্যাব-৪ সিপিসি-২ এর ক্যাম্পে, কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার রাকিব মাহমুদ খান বলেন, আটকৃত আসামিরা ভোলা জেলা থেকে ঢাকায় জীবিকার তাগিদে এসে প্রথমে অটোরিকশা চালক হিসেবে কাজ করতো। পরবর্তীতে বেশি ইনকামের আশায় বিভিন্ন অটো রিক্সা ও রিক্সার যাত্রী বেশে ছিনতাই শুরু করে। ছিনতাই কালে ভিকটিম বাধা দিলে উপর্যপুরি মারধর ও প্রয়োজনে হত্যা করে নির্জন এলাকায় ফেলে দিত।
এই কর্মকর্তা আরো জানান, ছিনতাইয়ের প্রস্তুতি নিচ্ছে একটি চক্র, এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করলে, মূল হোতা রাজুকে গ্রেফতার করতে সক্ষম হই আমরা। গত ২৮ অক্টোবর অটো রিক্সা চালক রমজান আলীর অটোরিকশা ছিনতাই করতে চাইলে ভিকটিম ডাক চিৎকার করে, এ সময় আসামীরা ভিকটিমের গলায় গামছা পেঁচিয়ে হাত পা বেঁধে তার মৃত্যু নিশ্চিত করে নির্জন এলাকায় ফেলে রেখে যায়।
গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap